NAVIGATION MENU

বেপজার সাথে সম্পর্কোন্নয়নে ইতালির বিনিয়োগকারীরা উৎসাহিত হবেন: রাষ্ট্রদূত


বাংলাদেশের শিল্প, অর্থনীতিসহ সামগ্রিক উন্নয়নের ফলে ভবিষ্যতে বেপজার সাথে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে ইপিজেডে ইতালির বিনিয়োগকারীরা আরও বিনিয়োগ করতে উৎসাহিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত এনরিকো নানজিয়াতা।

বুধবার (২৩ সেপ্টেম্বর) ঢাকায় বেপজা কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি এ মন্তব্য করেন।

এ সময় বাংলাদেশের শিল্পোন্নয়নে বেপজার ভূমিকার প্রশংসা করেন ইতালির রাষ্ট্রদূত। এছাড়া নির্বাহী চেয়ারম্যান এবং রাষ্ট্রদূত ইতালির বিনিয়োগকারীদের ব্যবসা পরিচালনা ও নীতি নির্ধারনী কিছু বিষয় নিয়ে আলোচনা করেন।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম বলেন, ‘চলমান মহামারির বিরুদ্ধে লড়াই এবং কভিড-১৯ এর ফলে ব্যবসা ও শিল্প পরিবেশের উপর সৃষ্ট বিরূপ প্রভাব মোকাবেলায় বেপজা বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে। চট্টগ্রামের মীরসরাইয়ে বেপজা অর্থনৈতিক অঞ্চল স্থাপনের কাজ চলছে যা এ বছরের মধ্যে চালু হবে।’

তিনি ইতালির রাষ্ট্রদূতের মাধ্যমে সে দেশের বিনিয়োগকারীদের মোংলা, উত্তরা, ঈশ্বরদী ইপিজেড এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলের বিনিয়োগ সম্ভাবনা যাচাইপূর্বক বিনিয়োগের আহবান জানান।

উল্লেখ্য, সম্প্রতি বৈশ্বিক মহামারির ফলে সৃষ্ট ব্যবসায়িক মন্দা ও অর্থনৈতিক বিপর্যয়ে ইপিজেডের একটি ইতালীয় কারখানায় শ্রমিকদের বেতন ভাতাদি পরিশোধে জটিলতা সৃষ্টি হয়েছে। এই উদ্ভূত সমস্যা নিরসনকল্পে বেপজা ও ইতালির রাষ্ট্রদূতের মধ্যে ফলপ্রসূ আলোচনা সম্পন্ন হয়।

অন্যান্যের মধ্যে, বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মোঃ মাহমুদুল হোসাইন খান, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন, মহাব্যবস্থাপক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশিদ আলম এবং মহাব্যবস্থাপক (ঢাকা ইপিজেড) মোঃ আব্দুস সোবহান এ সময় উপস্থিত ছিলেন।

ওয়াই এ/এডিবি