NAVIGATION MENU

৯ কোটি টাকার সাপের বিষ উদ্ধার, গ্রেফতার ২


প্রায় ৯ কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধারসহ ক্রয়-বিক্রয় ও পাচারকারী চক্রের দুজনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৫ নভেম্বর) রাতে গাজীপুরের কালিয়াকৈর এলাকায় অভিযান চালিয়ে সাপের বিষ পাচারকারীর চক্রের মূলহােতা মাে. মামুন তালুকদার (৫১) ও তার সহযোগী মাে. মামুনকে (৩৩) আটক করে সিআইডির একটি দল।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডির কার্যালয়ে ব্রিফিংয়ে এ কথা জানান সংস্থাটির অতিরিক্ত ডিআইজি শেখ রেজাউল হায়দার।

তিনি জানান, গত ১৭ নভেম্বর গাজীপুর থেকে সাপের বিষ পাচারকারী চক্রের কয়েকজন সদস্যকে গ্রেফতার করে। এরই ধারাবাহিকতায় বুধবার গাজীপুরের কালিয়াকৈর এলাকায় অভিযান চালিয়ে চক্রের মূল হোতা মামুন তালুকদার ও মোহাম্মদ মামুনকে গ্রেফতার করা হয়।  এ সময় দুটি বড় লকারে ছয়টি কাচের বোতলে সংরক্ষিত সাপের বিষ পাওয়া যায়। এর আনুমানিক বাজারমূল্য ৯ কোটি টাকা। এ ছাড়া একটি ক্যাটালগ বই জব্দ করা হয়েছে। প্রতিটি বোতলের ‘গায়ে কোবরা স্নেক পয়জন অব ফ্রান্স, রেড ড্রাগন কোম্পানি, কোবরা কোড নং-৮০৯৭৫, মেড ইন ফ্রান্স’ লেখা আছে।  

প্রাথমিকভাবে জানা গেছে, বাংলাদেশ থেকে ইন্দোনেশিয়া ও মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে সাপের বিষ পাচার হয়। এটার বৈশ্বিক মার্কেট রয়েছে, তবে বাংলাদেশে বিক্রির কোনো বৈধতা নেই। আটক দুজনের বিরুদ্ধে মামলা করা হবে।

ওআ/