NAVIGATION MENU

সিকদার গ্রুপের তত্বাবধানে দ্রুতগতিতে এগিয়ে চলছে মোংলা অর্থনৈতিক অঞ্চলের কাজ


প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে সারাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল নির্মাণ প্রকল্প হাতে নিয়েছেন। 

এই ১০০টি অর্থনৈতিক অঞ্চলের মধ্যে অন্যতম হলো মোংলা অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা। সিকদার গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান পাওয়ারপ্যাক মোংলায় ২০৫ একর জমির ওপর এই অর্থনৈতিক অঞ্চলটি নির্মাণ করছে।  

সিকদার গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান পাওয়ারপ্যাক বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) কাছ থেকে অংশীদারিত্ব চুক্তির ভিত্তিতে এই প্রকল্প বাস্তবায়ন করছে। 

এরমধ্যে রয়েছে- ডিজাইন, অবকাঠামো নির্মাণ, আর্থিক সহায়তা, পরিচালনা ও হস্তান্তর (DBFOOT)। 

শুক্রবার (৯ অক্টোবর) সিকদার গ্রুপের পাওয়ার প্যাক ইকোনোমিক জোন মোংলায় বেজা’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী এবং পাওয়ার প্যাক হোল্ডিংস লিমিটেড ও পাওয়ার প্যাক ইকনমিক জোন প্রাঃ লিমিটেডের চেয়ারম্যান রিক হক সিকদার বেশ কয়েকটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ রেস্ট হাউসের উদ্বোধন করেন।

এই প্রকল্পসমূহের মধ্যে রয়েছে পাওয়ারপ্যাক পেট্রোলিয়াম লিমিটেডের এক লাখ মেট্রিকটন ক্ষমতাসম্পন্ন ওয়েল ডিপো, সেইসাথে স্বাস্থ্যসম্মত ভোজ্যতেল এডিবল ওয়েল ডিপো। বিদেশি বিনিয়োগকারীদের জন্য আন্তর্জাতিকমানের রেস্ট হাউজ ও এই প্রকল্পে কর্মরত বিদেশি কর্মীদের ডরমেটরি, কেন্দ্রীয় পানি শোধনাগার, কার্গো জেটি এবং বসুন্ধরা সিমেন্ট ব্যাগ নির্মাণ কারখানা।

উদ্বোধনের পর পাওয়ার প্যাক ইকোনমিক জোন প্রিইভেট লিমিটেডের চেয়ারম্যান রিক হক সিকদার বলেন - “মোংলা সমুদ্রবন্দর সংলগ্ন এবং প্রস্তাবিত খান জাহান আলী বিমানবন্দর থেকে মাত্র ২০ কিলোমিটার দুরত্বে অবস্থিত এই অর্থনৈতিক অঞ্চলটি দেশের অর্থনৈতিক উন্নয়ন ঘটাবে।

বিশেষ করে দক্ষিণাঞ্চলে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি হওয়ার পাশাপাশি দেশের দারিদ্র বিমোচনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। 

সিকদার গ্রুপ শুরু থেকেই বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে অংশীদার হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে কাজ করে যাচ্ছে।”

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব হারুনুর রশীদ, ইরফান রশীদ পাওয়ার প্যাক ইকনমিক জোন প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান রিক হক সিকদারের জেষ্ঠ্য পুত্র এবং গ্রুপের পরিচালক শন হক সিকদার, উপদেষ্টা ফরিদ উদ্দিন খান, সিকদার গ্রুপের সিওও সৈয়দ কামরুল ইসলাম মোহন, পরিচালক সালাউদ্দিন আহমেদ।

এছাড়াও উপস্থিত ছিলেন- বেজা, সিকদার গ্রুপ এবং বসুন্ধরা গ্রুপের উর্ধতন কর্মকর্তারা।


এডিবি/ এস এস