NAVIGATION MENU

সাততলা বস্তিতে আগুন: পুড়ে গেছে তিনশতাধিক দোকান ও ঘর


রাজধানীর মহাখালীর সাততলা বস্তিতে আগুনে পুড়ে গেছে তিনশতাধিক দোকান ও ঘর। বস্তির বাজারে লাগা আগুন প্রায় এক ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস।

সোমবার (২৪ নভেম্বর)  রাত পৌনে ১২ টার দিকে এ আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিটের চেষ্টায় রাত ১২ টা ৫৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে ঘোষণা দেন ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন।

আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে পুরো এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায়। প্রথমে পানির সংযোগ না পাওয়ায় আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করতে কিছুটা বেগ পেতে হয়।

আগুনে সাততলা বস্তির বাজারটিতে ক্রোকারিজ, লেপতোষক, ওষুধের দোকানসহ অন্তত তিনশতাধিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে। পুরো বস্তি এলাকায় লেলিহান শিখা ছড়িয়ে পড়ে, ধোঁয়ার কুণ্ডলী সৃষ্টি হয়। ফায়ার সার্ভিসের ১২ ইউনিটের পাশাপাশি স্থানীয় বাসিন্দারাও আগুন নেভাতে সহায়তা করেন। ঝুপড়ি ও টিনের ঘর হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বস্তিবাসী আগুনের পোড়ার হাত থেকে নিজেদের মালামাল সরিয়ে নেওয়ার শেষ চেষ্টা করছেন। অনেকেই শেষ সম্বলটুকু হারিয়ে আহাজারি করতে দেখা গেছে।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, এখন পর্যন্ত অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে জানা যায়নি। তবে এসব বস্তি এলাকায় অপরিকল্পিত বিদ্যুৎ ও গ্যাস লাইন নেওয়ার হয়- এখান থেকে আগুনের ঘটনা ঘটতে পারে। এ বিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তারা অগ্নিকাণ্ডের কারণ সম্পর্কে বিস্তারিত জানাবেন। এছাড়া এ অগ্নিকাণ্ডের ঘটনায় কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তাও জানা যাবে।

এডিবি/