NAVIGATION MENU

শ্রমিক কল্যাণ তহবিলে ইউনিলিভার এবং বিএসআরএমের চেক প্রদান


ইউনিলিভারের গত অর্থ বছরের লভ্যাংশের ৬ কোটি ১৯ লাখ ২৫ হাজার ৪৮৪ টাকা এবং বিএসআরএম ৩ কোটি ২৬ লাখ এক হাজার টাকার চেক শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রদান সম্পন্ন।

মঙ্গলবার সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এর হাতে ইউনিলিভার বাংলাদেশ লিঃ এর সিইও এবং এমডি কেদার লেলে এবং বিএসআরএম এর ডিএমডি তপন সেনগুপ্ত  নিজ নিজ কোম্পানীর পক্ষে মোট ৯ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৪ শত ৮৪ টাকার চেক হস্তান্তর করেন।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী কোম্পানীর নিট লাভের শতকরা পাঁচ ভাগের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা প্রদানের বিধান রয়েছে। এ পর্যন্ত দেশি-বিদেশী এবং বহুজাতিক মিলে ১৪০ টি কোম্পানী এ তহবিলে অর্থ প্রদান করছে।

এ তহবিলে মঙ্গলবার পর্যন্ত জমাকৃত অর্থের পরিমাণ প্রায় ৩’শ ৭০ কোটি টাকা। অন্যদিকে এ তহবিল হতে প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক খাতের ৯ হাজার শ্রমিককে প্রায় ৩০ কোটি টাকা সহায়তা প্রদান করা হয়েছে।

আরো পড়ুন :

সুইস ব্যাংকে বাংলাদেশিদের সঞ্চয় ৫৩৭৩ কোটি টাকা

চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহা-পরিচালক ড. আনিসুল আওয়াল, ইউনিলিভার বাংলাদেশ লিঃ এর ফাইন্যান্স ডিরেক্টর জাহিদুল ইসললাম মালিথা, লিগ্যাল ডিরেক্টর রাশেদুল কাইয়ুম, হেড অব কর্পোরেট এ্যাফেয়ার্স শামীমা আক্তার এবং বিএসআরএম এর জেনারেল ম্যানেজার (এইচআর) জেনারেল ম্যানেজার কর্পোরেট এ্যাফেয়ার্স কাজী আনোয়ার আহমেদ এবং ম্যানেজার (আইআর) মোঃ ইসমাইল।

ওয়াই এ/এমআইআর