NAVIGATION MENU

রোনাল্ডোকে টক্কর, ২০২০ সালের সবচেয়ে ধনী ফুটবলার মেসি


ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে পিছনে ফেলে ফোর্বসের তালিকায় ২০২০ সালের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলার হিসেবে শীর্ষস্থানে উঠে এসেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

ফোর্বস ম্যাগাজিনের তালিকায় বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে উপার্জনের তালিকায় একশো কোটি ডলার স্পর্শ করেছেন তিনি। প্রতিবেদন অনুযায়ি, এ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

ফোর্বসের জানিয়েছে, চলতি বছরে মেসির চেয়ে মাত্র ৯ মিলিয়ন ইউরো কম আয় হয়েছে প্রতিদ্বন্দ্বী রোনাল্ডোর। হিসেব অনুযায়ি, ২০২০ সালে ১১৭ মিলিয়ন ডলার আয় করেছেন জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টার রোনাল্ডো।

মেসির এই আয়ের অংক অবশ্য আয়করের হিসাব বাদ দিয়ে। অর্থাৎ, মোট আয় থেকে কর বাদ দেওয়ার আগে মেসির আয় ১০০ কোটি ডলারের বেশি। সব মিলিয়ে বিশ্বের ষষ্ঠ ক্রীড়াবিদ হিসেবে বিলিয়নিয়ার হলেন মেসি।

ফোর্বস ম্যাগাজিনের তালিকায় যথাক্রমে তৃতীয় স্থানে রয়েছেন ব্রাজিল ও পিএসজির ফরোয়ার্ড  নেইমার জুনিয়র, চতুর্থ স্থানে পিএসজির ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপ্পে, লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড সালাহ আছেন পঞ্চম স্থানে, ফ্রান্স ও ম্যানচেস্টার ইউনাইটেডের মিড ফিল্ডার পগবা ষষ্ঠ, বার্সার ফ্রেঞ্চ ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজমান আছেন সপ্তম স্থানে, অষ্টম স্থানে আছেন রিয়াল মাদ্রিদের ওয়েলস তারকা গ্যারেথ বেল, নবম স্থানে আছেন বায়ার্ন মিউনিখ ও পোল্যান্ডের স্ট্রাইকার রবার্ত লেওয়ানডোস্কি, ও দশম স্থানে আছেন ম্যানইউর স্প্যানিশ গোল রক্ষক ডি গিয়া।

এমআইআর/এডিবি