NAVIGATION MENU

ম্যারাডোনার মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে


আর্জেন্টাইন কিংবদন্তি ফুটবল মহাতারকা দিয়েগো ম্যারাডোনার মরদেহ বাসভবন থেকে ময়নাতদন্তের জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

তার মৃত্যুর নিয়ে কোনো সন্দেহ যেনো না থাকে সে জন্য দিয়েগো ম্যারাডোনার মরদেহ ময়নাতদন্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও রাষ্ট্রপক্ষের একজন আইনজীবী নিশ্চিত করেছেন যে তার দেহে আঘাতের কোনো চিহ্ন নেই।

বুধবার (২৫ নভেম্বর) স্থানীয় সময় রাত ১২টার দিকে হার্ট অ্যাটাকে দিয়েগো আরমান্ডো ম্যারাডোনা মারা গেছেন। ফরেনসিক পুলিশ বিকেল চারটায় তাদের কাজ শুরু করে।

প্রতিবেদনে আরও বলা হয়, নিজ বাসভবন থেকে ময়নাতদন্তের জন্য সান ফার্নান্দোর একটি মর্গে নিয়ে যাওয়া হয় ম্যারাডোনার মরদেহ।

প্রসিকিউটর লারা ক্যাপরা জানান, 'শরীরে কোনও সহিংসতার লক্ষণ সনাক্ত করা যায়নি। মৃত্যুর কারণ নিয়ে যেনো কোনো সন্দেহ না থাকে সেজন্য ময়নাতদন্ত করা হচ্ছে। সব আলামত বলছে, তার স্বাভাবিক মৃত্যু হয়েছে।'

এরপর প্রেসিডেনসিয়াল প্যালেস কাসা রোসাদায় ম্যারাডোনার মরদেহ রাখার জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তিন দিন রাখা হবে সেখানে তার মরদেহ। এই তিন দিন সেখানেই ফুটবল জাদুকরকে শ্রদ্ধা জানাবে  ফুটবলপ্রেমীরা।

সেখানে তার প্রতি রাষ্ট্রীয়ভাবে শ্রদ্ধা জানানো হবে। সেখানেই রাষ্ট্রীয়ভাবে সম্পন্ন হবে শেষকৃত্যের আনুষ্ঠানিকতা।

এদিকে, ম্যারাডোনার প্রথম ক্লাব আর্জেন্টিনোস জুনিয়র্সের স্টেডিয়ামের দেয়ালে তার ছবি এঁকে স্মরণ করেছে তার ভক্তরা।

ম্যারাডোনার মৃত্যুতে শ্রদ্ধা জানিয়ে বোকা জুনিয়র্স তাদের কোপা লিবার্টেডোর্সের ম্যাচ বাতিল করেছে। আর তার প্রিয় ক্লাব নাপোলির সমর্থকরাও মোমবাতি জ্বালিয়ে ও তার ছবিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

ওয়াই এ/এডিবি