NAVIGATION MENU

ফুটবল কিংবদন্তির মৃত্যুতে আর্জেন্টিনায় ৩ দিনের শোক


ফুটবল জগতের কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে দেশটির সরকার।

এক শোক বার্তায় দেশটির প্রেসিডেন্ট আলবের্তো ফেরনান্দেসের জানান, ‘তিনি শুধু আমাদের আনন্দই দিয়েছেন। আমরা তার কাছে ঋণী। রাজ্যের সব দুয়ার দিয়েগোর জন্য খোলা।’

আর্জেন্টিনার ভাইস-প্রেসিডেন্ট ক্রিস্তিনা ফের্নান্দেসের শোকবার্তায়ও উঠে এসেছে প্রিয়কে হারানোর বেদনা। তিনি লিখেছেন, ‘ভীষণ বেদনার…ভীষণ। একজন গ্রেট চলে গেলো। বিদায় দিয়েগো, আমরা তোমাকে খুব ভালোবাসি।’

হার্ট অ্যাটাকে বুধবার (২৫ নভেম্বর) মারা যান ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার ম্যারাডোনা। তার একক প্রচেষ্টায় আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ এনে দেয়া এই তারকা দেশের মানুষের কাছে ছিলেন মহাতারকা।

ফুটবল জাদুকরের প্রয়াণে গোটা দুনিয়াই যেন মুষড়ে গেছে। ম্যারাডোনাভক্ত ছাপিয়ে ফুটবল ভক্তদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে বাতাস। বহু দূরের ম্যারাডোনার জন্য এমন অবস্থা হলে আর্জেন্টিনায় কী অবস্থা চলছে, সেটা অনুমেয়ই। 

বিশ্ব ফুটবলের এই মহানায়ক দুই সপ্তাহ আগে মস্তিষ্কে স্ট্রোকের শিকার হন। ওই সময় তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। মস্তিষ্কে অস্ত্রোপচারের আটদিন পর গত ১১ নভেম্বর হাসপাতাল থেকে ছাড়া পান ম্যারাডোনা। বুধবার (২৫ নভেম্বর) নিজ বাড়িতেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়। ৬০ বছর বয়সে ওপারের বাসিন্দা হয়ে গেলেন এই আর্জেন্টাইন মহাতারকা।

এডিবি/