NAVIGATION MENU

ন্যাশনাল ব্যাংকের ২২তম বিশেষ সাধারণ সভা ও ৩৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত


প্রথমবারের মতো ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ৩৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। করোনাভাইরাস পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে সংক্রমণের ঝুঁকি এড়াতে শেয়ারহোল্ডারবৃন্দ ও পরিচালকবৃন্দের সরাসরি উপস্থিতির পরিবর্তে আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে এই বার্ষিক সাধারণ সভার আয়োজন করা হয়। 

সোমবার (১২ অক্টোবর) উক্ত বিশেষ সাধারণ সভা ও ৩৭তম বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের উদ্যোক্তা পরিচালক, বীর মুক্তিযোদ্ধা ও ব্যাংকের চেয়ারম্যান জনাব জয়নুল হক সিকদার।

সাধারণ সভায় ন্যাশনাল ব্যাংক লিমিটেডের পরিচালক মিসেস মনোয়ারা সিকদার, পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারপার্সন মিসেস পারভীন হক সিকদার এমপি, পরিচালকবৃন্দ আলহাজ্ব খলিলুর রহমান, মোয়াজ্জেম হোসেন, রিক হক সিকদার ও মাবরুর হোসেন, স্বতন্ত্র পরিচালক মোঃ নাইমুজ্জামান ভূইয়া মুক্তা, ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) ও কোম্পানি সচিব এ.এস.এম. বুলবুল, উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ, নিরীক্ষক প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ প্রায় ৪০০ জন শেয়ারহোল্ডার ডিজিটাল মিডিয়ার মাধ্যমে সভায় অংশ নেন। 

বার্ষিক সাধারণ সভায় ২০১৯ সালের হিসাবের ভিত্তিতে ০৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ও ০৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়।

সকলের উপস্থিতিতে সকাল সোয়া ১১টায় ব্যাংকের ২২তম বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ব্যাংকের অনুমোদিত মূলধন তিন হাজার কোটি টাকা থেকে পাঁচ হাজার কোটি টাকায় উন্নীত করা হয়।

সকাল সাড়ে ১১টায় ব্যাংকের ৩৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

তথ্যপ্রযুক্তি সেবা গ্রহণের মাধ্যমে ব্যাংকের এ আয়োজনে অংশগ্রহণ করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে আসায় সকলকে ধন্যবাদ জানিয়ে ব্যাংকের চেয়ারম্যান মহোদয় বার্ষিক সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করেন।

ওআ/এডিবি