ন্যাভিগেশন মেনু

ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. মেহমুদ হোসেন


দেশের প্রথম প্রজন্মের বেসরকারি ব্যাংক ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. মেহমুদ হোসেন।                                                        

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে মেহমুদ হোসেন এনআরবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা, ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক এবং প্রাইম ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার পদে দায়িত্ব পালন করেছেন। এছাড়া লঙ্কা বাংলা ফাইন্যান্স লিমিটেড ও লঙ্কা বাংলা সিকিউরিটিজ লিমিটেড এর স্বতন্ত্র পরিচালক এবং লঙ্কা বাংলা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড এর চেয়ারম্যান হিসেবেও সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ১৯৮৪ সালে ন্যাশনাল ব্যাংক লিমিটেড- এ শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে যোগ দান করেন এবং ১৯৯৭ সাল পর্যন্ত শাখা ব্যবস্থাপকসহ বিভিন্ন ডিভিশনে গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন।

মেহমুদ হোসেন দেশে-বিদেশে অনেক পেশাগত প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহন করেছেন। তিনি অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ (এবিবি) ও বাংলাদেশ অর্থনীতি সমিতির আজীবন সদস্য। ব্যক্তি জীবনে তিনি দুই পুত্র সন্তানের জনক।