NAVIGATION MENU

নাজিবের মৃত্যুতে আফগান ক্রিকেট বোর্ডের শোক


আফগানিস্তানে রাস্তা পার হবার সময় গাডির সঙ্গে ধাক্কা লেগে টানা তিনদিন কোমায় ছিলেন আফগানিস্তানের ক্রিকেটার নাজিব তারকাই। তবে বেশ কয়েক বার অস্ত্রোপচার করা হলেও মঙ্গলবার শেষ পর্যন্ত মৃত্যুর কাছে হার মানলেন এই ২৯ বছর বয়সী ক্রিকেটার।

নাজিবের মৃত্যুতে শোক জানিয়ে এক ট্যুইট বার্তায় আফগান ক্রিকেট বোর্ড লিখেছে, ‘এটা খুবই দুঃখের যে আমাদের আক্রমণাত্মক ব্যাটসম্যান ও আমাদের বন্ধু নাজিব তারকাই দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছেন। তাকে হারানোর শোক আমাদের বাকরুদ্ধ করে দিয়েছে। সৃষ্টিকর্তা তার পরিবার ও বন্ধুদের শোক সইবার ক্ষমতা দিক, তার উপর রহমত বর্ষণ করুক।’

এদিকে সতীর্থের মৃত্যুতে ট্যুইট বার্তায় মোহাম্মদ নবী লিখেছেন, ‘অনেক কষ্ট হচ্ছে আমাদের বন্ধু ও একজন দারুণ ক্রিকেটার নাজিব তারকাইকে হারিয়ে। তাকে হারিয়ে আমরা সবাই শোকাহত। তার পরিবার ও বন্ধুদের প্রতি আমার সহমর্মিতা। তিনি শান্তিতে থাকুক। এটাই প্রার্থনা।’

দেশের হয়ে ২৪টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৭.২০ গড়ে করেছেন ২ হাজার ৩০ রান। সর্বোচ্চ ২০০ রানের ইনিংসও খেলেন এই ওপেনার। ব্যাটিংয়ের পাশাপাশি অফ স্পিন বোলিং করেও তুলে নিয়েছেন ২১ টি উইকেট।

উল্লেখ্য, গত শুক্রবার এক পথ দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন দেশের জার্সি গায়ে ১২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা এই ক্রিকেটার। তিনদিন নানগরহার হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মঙ্গলবার শেষনিঃশ্বাস ত্যাগ করেন তারাকাই।

এমআইআর/এডিবি