ন্যাভিগেশন মেনু

তৈমূরকে পদ থেকে অব্যাহতি দিয়ে পরাজয়ের গ্লানি থেকে মুক্তির চেষ্টা: তথ্যমন্ত্রী


নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে মেয়রপ্রার্থী তৈমূর আলম খন্দকারকে পদ থেকে অব্যাহতি দিয়ে বিএনপি পরাজয়ের গ্লানি থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।  

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে টেলিভিশন অ্যান্ড ডিজিটাল প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মেয়রপ্রার্থী তৈমূর আলম খন্দকারকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে, এ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি অনুধাবন করতে পেরেছে যে, তৈমূর আলম খন্দকারের জয়ী হওয়ার কোনো সম্ভাবনা নেই। ভোটে তিনি নিশ্চিতভাবেই হারবেন। এজন্য আগেই তাকে পদ থেকে অব্যাহতি দিয়ে পরাজয়ের গ্লানি থেকে মুক্তি পাওয়ার চেষ্টা করছে বিএনপি। এ কারণে তৈমূর আলম খন্দকারকে অব্যাহতি দেওয়া হয়েছে।’

দলীয় সিদ্ধান্ত না মেনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়রপ্রার্থী হওয়া তৈমূর আলম খন্দকারকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে বিএনপি।

গণমাধ্যমকর্মী আইন সংসদে পাঠানো হবে, খসড়া যেটা হয়েছিল সেটার সঙ্গে চূড়ান্ত আইনের কোনো পার্থক্য রয়েছে কিনা- জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, বিএনপির সময় গণমাধ্যমকর্মীদের শ্রমিক বানিয়ে দেওয়া হয়েছিল। সেটা নিরসন করা প্রয়োজন ছিল। এ আইনে সেটা নিরসন করা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা করে মূল বিষয় ঠিক রেখেই আইনটি তৈরি করা হয়েছে।

এরপরও কারো কোনো প্রশ্ন থাকলে সেটি যখন সংসদীয় কমিটিতে যায় তখন সংসদীয় কমিটিতে উত্থাপন করা যায়। তখন কমিটি চাইলে পরিমার্জন-পরিবর্ধন করতে পারে। এটিই হচ্ছে প্রক্রিয়া। মূল যে বিষয়টা সবার সঙ্গে আলোচনা করে হয়েছিল, তা ঠিক আছে।