NAVIGATION MENU

জয় দিয়ে বিশ্বকাপ বাছাই পর্বের শুভ সূচনা করলো আর্জেন্টিনা


জয় দিয়ে কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইপর্বের শুভ সূচনা করলো আর্জেন্টিনা। বৃহস্পতিবার (৮ অক্টোবর) ইকুয়েডরকে ১-০ তে হারিয়েছে তারা। আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন লিওনেল মেসি।

রাশিয়া বিশ্বকাপের বাছাইয়েও আর্জেন্টিনার যাত্রা শুরু হয়েছিলো ইকুয়েডরের বিপক্ষে ম্যাচ দিয়ে। কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচেও প্রতিপক্ষে সেই ইকুয়েডর।

২০১৭ সালের ১১ অক্টোবর বাছাইয়ের শেষ ম্যাচে এই ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে জায়গা করে নিয়েছিল আলবিসেলেস্তেরা। ওই ম্যাচে হ্যাটট্রিক করা মেসিই দলকে আবার উদ্ধার করলেন কাতারের যাওয়ার মিশনে।

দীর্ঘ এক বছরের বেশি সময় পর আন্তর্জাতিক মঞ্চে নামা আর্জেন্টিনার হয়ে প্রথম গোলের সৌরভ ছড়ান লিওনেল মেসি। ম্যাচের ১১ মিনিটে মিডফিল্ডার ওকাম্পোসকে পেনাল্টি এরিয়ায় ফাউল করে বসেন ইকুয়েডর ডিফেন্ডার এস্তুপিনান।

পেনাল্টিতে আলবিসেলেস্তদের ১-০ তে লিড উপহার দেন মেসি। ম্যাচে ফিরতে এরপর চেষ্টা করেও কোন সুবিধা করতে পারেনি ইকুয়েডর।

আর্জেন্টিনার কাতার বিশ্বকাপের এই অভিযাত্রা শুরুর কথা ছিল মার্চে। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে তা স্থগিত হয়। শেষ পর্যন্ত মেসি ও আর্জেন্টিনা মাঠে নামলো এবং আইকনিক লা বোম্বোনেরায় জয় উদযাপন করলো। ছয়বারের ব্যালন ডি’অর জয়ীর আন্তর্জাতিক গোল বেড়ে হলো ৭১। আর আর্জেন্টিনা অপরাজিত থাকলো আট ম্যাচ, যার শুরু ২০১৯ সালের কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণীতে চিলির বিপক্ষে জয় দিয়ে। তাদের সবশেষ হার ছিল কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে।

এডিবি/