NAVIGATION MENU

জাপান থেকে এলো স্বপ্নের মেট্রোরেলের প্রথম কোচ


বাংলাদেশের মানুষের কাছে বড় স্বপ মেট্রোরেল। সেই মেট্রোরেল শিগগিরই বাস্তবায়ন হতে চলেছে। আর সেজন্য ঢাকায় পৌঁছেছে মেট্রোরেলের প্রথম কোচ সেট। 

নির্ধারিত সময়ের দুইদিন আগে জাপান থেকে আজ বুধবার দুপুরে ৩টার দিকে মোট ছয় কোচের মধ্যে প্রথম চালানে একটি কোচ সেট ঢাকায় এসে পৌঁছেছে। এরআগে গত ৩১ মার্চ বিকেল ৪টা ১৮ মিনিটে মেট্রোরেলের ছয়টি কোচ বহনকারী জাহাজ ‘এসপিএম ব্যাংকক’ বাংলাদেশের মোংলা বন্দরে এসে পৌঁছায়।

পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী, আগামী ২৩ এপ্রিল প্রথম চালানের কোচটি ঢাকার তুরাগ নদীর তীরে নবনির্মিত ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) জেটিতে পৌঁছানোর কথা ছিল।

কিন্তু নির্ধারিত সময়ের দুই দিন আগেই এটি ঢাকায় পৌঁছায়। গত ৪ মার্চ বাংলাদেশ সময় বিকেল ৩টায় জাহাজটি জাপানের কোবে বন্দর থেকে মোংলা সমুদ্র বন্দরের উদ্দেশে যাত্রা শুরু করে মেট্রোরেলের কোচ বহনকারী জাহাজ এসপিএম ব্যাংকক।

বাংলাদেশে মেট্রোরেল প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্র জানায়, বাংলাদেশে চলমান কঠোর লকডাউন পরিস্থিতিতেও স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে বাংলাদেশের প্রথম মেট্রোরেলের নির্মাণকাজ অব্যাহত রয়েছে।

এস এস