ন্যাভিগেশন মেনু

চিক গ্র্যান্ডমা


মানুষের জীবনে সৌন্দর্য বয়সের উপর নির্ভর করে না। সব বয়সেই মানুষ হয়ে উঠতে পারে সুন্দর।  প্রবীণ বয়সেও র্যা ম্পে হেঁটে তা প্রমাণ করেছেন কয়েকজন বয়োজ্যেষ্ঠ নারী মডেল। 

চিক গ্র্যান্ড মা নামে পরিচিতি তারা। আন্তর্জাতিক প্লাটফর্মেও করছেন মডেলিং। হাঁটছেন ফ্যাশন শোর র্যা ম্পে । কিন্তু তারা কেউ প্রফেশনাল মডেল নন। আর সবচেয়ে বড় কথা এই মডেলদলের সদস্যদের গড় বয়স ৬৮ এর বেশি। এদের মধ্যে কয়েকজন আছেন অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা, গবেষক, সমাজকর্মী।  তারা ফ্যাশন ভালোবাসেন। তাই হাই হিল, ছিয়ংসাম পোশাক পরে, মেকআপ নিয়ে র্যা ম্পে হাঁটছেন।

৭৭ বছর বয়সী সাং সিউচু ছিলেন একজন অটোমেটিক কনট্রোল ইঞ্জনিয়ার। বেইজিংয়ের বাসিন্দা এই নারী ৬২ বছর বয়সে অবসর গ্রহণ করেন। ১.৭ মিটার দীর্ঘ সাংয়ের সঙ্গে একজন মডেলিং কোচের আলাপ হয় হঠাৎ করে। তিনি বেইজিংয়ের ফাংথাই জেলার সিনিয়র মডেল টিমে যোগ দেন। বেইজিং ইন্টারন্যাশনাল ফ্যাশন উইক, প্যারিস ফ্যাশন উইকে অংশ নিয়ে দর্শকদের কাছ থেকে সাদর সম্ভাষণ পেয়েছেন। তার মডেলিং ক্যারিয়ার এখন বেশ ভালো অবস্থায় রয়েছে।

থাং আইআই ছিলেন সরকারী কর্মকর্তা। অবসরের পর তিনি চিক গ্র্যান্ডমা দলে যোগ দিয়েছেনে এবং বেশ আনন্দের সঙ্গে মডেলিং করছেন।

এই দলের আরেকজন মডেল কুয়ো লিরং মনে করেন, শখ ও আনন্দ অর্জনের জন্য বয়স কোন বাধা নয়। প্রতিটি বয়সের রয়েছে ভিন্ন ভিন্ন সৌন্দর্য।

চিক গ্র্যান্ড মা দল মনে করে মানুষের  সৌন্দর্য বয়সের উপর নির্ভর করে না। সব বয়সের মানুষই সুন্দর হতে পারে। (সূত্র: সিএমজি)