NAVIGATION MENU

করোনায় মারা গেলেন সাবেক ভারতীয় ওপেনার


করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ভারতের সাবেক ক্রিকেটার ও প্রবীণ ক্রিকেট সংগঠক চেতন চৌহান। ৭৩ বছর বয়সে না ফেরার দেশে পাড়ি জমালেন সাবেক এই ওপেনার। চেতন চৌহানের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার ভাই পুষ্পেন্দ্র চৌহান।

মৃত্যুর সঙ্গে দীর্ঘদিন যাবৎ লড়াইয়ের পর রবিবার (১৬ আগস্ট) না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন চৌহান।

১৯৬৭-৬৮ মৌসুমে প্রথম শ্রেণির ক্রিকেট খেলা শুরু করেন চৌহান। ১৯৮৪-৮৫ মৌসুমে অবসর গ্রহণের আগে ১৭৯ ম্যাচে ১১,৪১৩ রান করেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে ৫৯টি অর্ধশতক এবং ২১টি শতক হাঁকান এই ওপেনার।

অবশ্য আন্তর্জাতিক টেস্টে কখনো সেঞ্চুরির দেখা পাননি চৌহান। সাত বার তিনি ৮০ রানের বেশি করেছেন, এর ভেতর নার্ভাস নাইন্টিজের শিকার হয়েছিলেন দু'বার। শেন ওয়ার্নের আগে তিনিই সেঞ্চুরি ছাড়া সর্বাধিক টেস্ট রানের রেকর্ডধারী ছিলেন।

ক্রিকেট থেকে অবসরের পর দিল্লি ও জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে কাজ করেছেন চৌহান। এছাড়া বিভিন্ন অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ২০০৮ সালের ঐতিহাসিক অস্ট্রেলিয়া সফরে ভারতীয় ক্রিকেট দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন এই সাবেক ক্রিকেটার। এছাড়া ভারতের ক্রীড়া প্রতিমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। উত্তর প্রদেশে দু'বারের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন চৌহান।

ওআ/