NAVIGATION MENU

করোনাকালে ২৫০০ জনকে সহায়তা দিয়েছে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা


বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রাদুর্ভাবে চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে দুঃস্থ ও গরিব অসহায় দিনমজুর, ক্ষতিগ্রস্ত খেলোয়াড়, প্রশিক্ষক, ক্রীড়া সংগঠকসহ ২ হাজার ৫০০ জনকে আর্থিক ও ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান ও জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী পরিষদের সদস্যদের সহযোগিতায় এ কার্যক্রম চলে।

এসব কার্যক্রমে অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামানসহ জেলা ক্রীড়া সংস্থার কার্যকরী কমিটির সদস্যবৃন্দ।

জাতীয় দলের সাবেক ফুটবলার ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু এ প্রতিবেদককে করোনাকালীন জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে যে ধরনের সহযোগিতা করা হয়েছে সেই বিষয়গুলো নিশ্চিত করেছেন। 

তিনি জানান, করোনার শুরুতে লকডাউনের সময় জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে মার্চের ৩ তারিখ থেকে শুরু করে মে মাসের ৫ তারিখ পর্যন্ত ৩৯ দিনে ২ হাজার ৬৩ জন দুঃস্থ অসহায় দিনমজুরকে স্টেডিয়াম রোডস্থ লিটন ডিপার্টমেন্টাল স্টোর হতে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী প্রদান করা হয়। 

লকডাউনের সময় মার্চের ৩০ তারিখ হতে মে মাসের ১১ তারিখ পর্যন্ত ৪১ দিন ২ হাজার ১শ ৮৮ জন গরিব-অসহায় দিনমজুরকে স্থানীয় আল আরাফ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে খাবার (ডাল, ভাত, মাংস, ডিম ও সবজি) সম্পূর্ণ বিনামূল্যে সরবরাহ করা হয়।

এছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খানের সহযোগিতায় চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে স্থানীয় চাঁদপুর ক্রিকেট একাডেমির অনূর্ধ্ব-১৪-১৬ ক্রিকেট দলের ১৮ জন ক্রিকেট খেলোয়াড়কে ত্রাণসামগ্রী প্রদান করা হয়।

চাঁদপুরের ২টি ফুটবল একাডেমির ৬০ জন ক্ষতিগ্রস্ত খেলোয়াড়কে জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ত্রাণসামগ্রী প্রদান করা হয়। বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে প্রথম ধাপে ক্ষতিগ্রস্ত চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার অসহায়-দুঃস্থ বাস্কেটবল কোচ মীর আকরামুল হাসনাত ঐশিকে এককালীন ১০ হাজার টাকা এবং ২য় ধাপে ৮ জনকে ৩ হাজার টাকা করে প্রদান করা হয়।

বাংলাদেশ ভলিবল ফেডারেশনের ব্যবস্থাপনায় চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার অসহায়-দুঃস্থ ভলিবল কোচ মো. নজরুল ইসলামকে ৫ হাজার টাকা প্রদান করা হয়। বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের ব্যবস্থাপনায় জেলা ক্রীড়া সংস্থার দুজন অসহায়-দুঃস্থ সাবেক অ্যাথলেট সোহেল রানা ও আশীষ কুমার লোধকে ৫ হাজার টাকা করে প্রদান করা হয়। 

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং চাঁদপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সহযোগিতায় প্রথম ধাপে ক্ষতিগ্রস্ত চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ৯ জন অসহায়-দুঃস্থ সাবেক ফুটবল খেলোয়াড় ও কোচ এবং দ্বিতীয় ধাপে ১৩ জন অসহায়-দুঃস্থ অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের প্রত্যেক খেলোয়াড়কে ২ হাজার টাকা করে প্রদান করা হয়। বাংলাদেশ সাঁতার ফেডারশনের ব্যবস্থাপনায় ক্ষতিগ্রস্ত অসহায় দুঃস্থ ৯ জন সাবেক সাঁতার খেলোয়াড়কে ২ হাজার টাকা করে প্রদান করা হয়।

এডিবি/