ন্যাভিগেশন মেনু

উদ্যোক্তা অর্থনীতিতে অনার্স প্রোগ্রামে ভর্তি


ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত প্রতিষ্ঠান ঢাকা স্কুল অব ইকোনমিকস-এর অধীনে বর্তমানে অর্থনীতিতে চার বছর মেয়াদি অনার্স প্রোগ্রাম ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে।

উদ্যোক্তা অর্থনীতি প্রোগ্রামটি পাশ করলে একজন সফল উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার জন্য শিল্প বাস্তবতা এবং সৃজনশীলতার মাধ্যমে মেধার বিকাশ সাধন করা যাবে।

ইতোমধ্যে যারা ভর্তি হয়েছে তাদের অনেকেই ছাত্রজীবনে পড়াশোনার পাশাপাশি অর্থ উপার্জনে সক্ষম হয়েছে।

উদ্যোক্তা অর্থনীতির জন্য হাতে-কলমে প্রশিক্ষণের ব্যবস্থা হিসেবে ফিল্ড ওয়ার্ক চালু করা হয়েছে এবং ব্যবহারিকের জন্য বর্তমান ইকোনমিক ইনকিউবেটর স্থাপন প্রক্রিয়া চালু রয়েছে।

আগামী ১৪ নভেম্বর তারিখ পর্যন্ত ব্যাচেলর অব ইকনমিক্স (এন্ত্রেপ্রেনিউরিয়াল ইকোনমিকস) প্রোগ্রামের ফরম অনলাইনে ডাউনলোড করে পূরণ করে হেড অব অ্যাডমিন, ডেভেলপমেন্ট অ্যান্ড অ্যাকাডেমিক অ্যাফেয়ার্স বরাবর ফরম পাঠানো যাবে। 

আবার ইমেইল mahboob.ali@dsce.edu.bd পাঠানো যাবে। যে কোনও তথ্যের জন্য উদ্যোক্তা অর্থনীতির প্রফেসর ড. মুহম্মদ মাহবুব আলীর সাথে ফোনে ০১৬১৬৩৯৪৭০৪ নম্বরে সরাসরি যোগাযোগ করা যাবে। প্রোগ্রাম কো-অর্ডিনেটর ড. মুহম্মদ মাহবুব আলী জানান, চতুর্থ শিল্পবিপ্লবের যুগে কর্মোদ্যমী সৃজনশীল মানবসম্পদ তৈরিতে এই প্রোগ্রামটি কাজ করছে।

তিনি বলেন, ঢাকা স্কুল অব ইকোনমিকসের এই প্রোগ্রামের সাথে বিদেশের বহু প্রতিষ্ঠান, ব্যবসায়ী, শিল্পপতি এবং উদ্যোক্তারা সরাসরি যোগাযোগ করে থাকেন।

ড. কাজী খলীকুজ্জমান আহমদের নেতৃত্বে ঢাকা স্কুল অব ইকোনমিকস দেশের তরুণ-তরুণীদের দক্ষ মানবসম্পদে পরিণত করছে। 

এডিবি/