NAVIGATION MENU

ইউনিসেফের শুভেচ্ছাদূত হলেন মুশফিক


ইউনিসেফের নতুন জাতীয় শুভেচ্ছাদূত হলেন মুশফিকুর রহিম। বাংলাদেশ জাতীয় দলের এই ক্রিকেটার এখন দেশব্যাপী শিশু অধিকার নিয়ে কাজ করবেন।

ইউনিসেফের জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে মুশফিক শিশুদের অধিকার এবং যুবসমাজকে প্রভাবিত বিষয়গুলির নিয়ে সচেতনতা বাড়াতে সহায়তা করবেন। এর মধ্যে থাকছে শিক্ষার অধিকার, দারিদ্র্য ও বৈষম্যের প্রভাব, সহিংসতা, নির্যাতন এবং শোষণের বিরুদ্ধে সুরক্ষার জন্য শিশুদের প্রয়োজনীয়তা।

এনিয়ে মুশফিক এক ভিডিও বার্তায় বলেন, ‘বাংলাদেশের শিশু অধিকারে উন্নতি আনতে আমি মানুষকে উৎসাহিত করবো। ইউনিসেফের সাথে শিশুদের নিরাপদ, সুখী এবং সুস্থ শৈশবের জন্য কাজ করতে আমি খুব আগ্রহী। এটি আমার কাছে একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং আমি শিশু অধিকারের মুখপাত্র হতে পেরে আনন্দিত। ’

তিনি আরও বলেন,‘আমি আশাকরি আপনারা আমাদের সাথে যোগ দেবেন, সকল শিশুর জন্য একটি সুন্দর জীবন গড়ে তোলার এই যাত্রায়। আসুন সকল শিশুর জন্য উপযুক্ত একটি বাংলাদেশ সৃষ্টি করি। ’

টাইগার ক্রিকেটারদের মধ্যে মুশফিক ছাড়াও সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ ইউনিসেফের জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন।

মুশফিকুর রহিমকে আন্তর্জাতিক ক্রিকেটের অন্যতম দক্ষ ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করা হয়। ১৫ বছর বয়সে অভিষেকের পর থেকে জাতীয় দলের একজন নিয়মিত সদস্য মুশফিক আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় ১২,০০০ আন্তর্জাতিক রান এবং ১৪টি সেঞ্চুরি নিয়ে বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের শীর্ষ তিন রান সংগ্রাহকের তালিকায় রয়েছেন।

ওআ/