NAVIGATION MENU

আওয়ামী লীগের নেতাকর্মীরাও অপরাধ করে ছাড় পাচ্ছেন না: কাদের


আওয়ামী লীগের নেতাকর্মীরাও অপরাধ করে ছাড় পাচ্ছেন না বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। 

শুক্রবার (২০ নভেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) মিট দ্য প্রেস অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আওয়ামী লীগ নেতাকর্মীদের অনেকের বিরুদ্ধেই দুদকের মামলা চলছে। এখানে সরকার কোনও হস্তক্ষেপ করে না। বিচার বিভাগ স্বাধীন বলেই আওয়ামী লীগের নেতাকর্মীরা অপরাধ করে ছাড় পাচ্ছেন না।’

তিনি বলেন, ‘তারা (বিএনপি) যখন ক্ষমতায় ছিলো তখন কি দেশে দুর্নীতি হয়নি? তাদের কয়জন নেতাকর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে? একজনকেও দেখাতে পারবেন না।’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ মানুষের মনের কথা পড়তে পারে না, এ দাবি ঠিক নয়। পঁচাত্তর পরবর্তী সময়ে সবচেয়ে জনপ্রিয় নেতা হলেন শেখ হাসিনা। একজন শিশুও তার কাছে চিঠি লিখতে পারে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, বিএনপি নির্বাচন নিয়ে সমালোচনা করে, অথচ নির্বাচনের আগে মাঠে থাকলেও ভোটের দিন তাদের মাঠে পাওয়া যায় না। ভোটকেন্দ্রে তাদের অ্যাজেন্ট পর্যন্ত থাকে না। তারা অভিযোগ করেন তাদের এজেন্টদের বের করে দেওয়া হয়। আপনারা (সাংবাদিক) তো ভোটের সংবাদ কাভার করতে মাঠে থাকেন, আপনারা কখনও দেখেছেন এজেন্টদের বের করে দেওয়া হয়েছে?’ প্রশ্ন রাখেন ওবায়দুল কাদের।

এডিবি/