NAVIGATION MENU

অস্ট্রেলিয়া টেস্টে অনিশ্চিত ইশান্ত-জাদেজা


তৃতীয় টেস্টে রোহিত শর্মা ফিরছেন। কিন্তু ইশান্ত শর্মা এখনও অনিশ্চিত। প্রথম টেস্টে রবীন্দ্র জাদেজার খেলা নিয়েও সংশয় আছে। তাই ঝুঁকি না নিয়ে সীমিত ওভারের স্পেশ্যালিস্ট তিন তারকাকে টেস্ট সিরিজ শেষ হওয়া পর্যন্ত দলের সঙ্গেই থাকার নির্দেশ দিল বিসিসিআই ।

এই তিন তারকা হলেন টি নটরাজন, শার্দূল ঠাকুর  এবং ওয়াশিংটন সুন্দর । আগামী ১৪ তারিখ অস্ট্রেলিয়া উড়ে যাচ্ছেন রোহিত। দলে ফিরতে পারেন ৭ জানুয়ারি শুরু হওয়া তৃতীয় টেস্ট থেকে। ইশান্ত শর্মার ফিটনেস নিয়ে এখনও তেমন কোনও খবর নেই। জাদেজার প্রথম টেস্টে খেলা নিয়েও তেমন কোনও সুসংবাদ বোর্ড শোনাতে পারেনি।

তাই ব্যাক আপ হিসেবে সীমিত ওভারের তারকাদের অস্ট্রেলিয়ায় থেকে যেতে নির্দেশ দিয়েছে বিসিসিআই। যে তিনজনকে থাকতে বলা হয়েছে, তাঁদের মধ্যে নটরাজন টি-২০ সিরিজে স্বপ্নের মতো অভিষেক করেছেন।

রিজার্ভ বোলার হিসেবে টেস্টে এমনিও থাকার কথা ছিল তাঁর। সেই সঙ্গে শার্দূল ঠাকুরও থাকছেন। শার্দূল এর আগে ২০১৮ সালে জাতীয় দলের হয়ে একটি টেস্ট খেলেছেন। আর থাকছেন ওয়াশিংটন সুন্দর।

 যিনি কিনা টি-টোয়েন্টিতে নিয়মিত খেলেন। তবে, এদের কাউকেই সম্ভবত এখনই দলে নেওয়া হচ্ছে না। এদিকে, এঁরা বাদে বাকি সীমিত ওভারের দলের তারকারা দেশে ফিরে এসেছেন।

অন্যদিকে, অস্ট্রেলিয়ার প্রথম দলেও একটি পরিবর্তন হয়েছে। ওয়ার্নারের পরিবর্তে ভিক্টোরিয়ার মার্কস হ্যারিসকে দলে নিয়েছে অজিরা। কনকাশনের জন্য ছিটকে গিয়েছেন উইল পুভস্কি। তরুণ এই ব্যাটসম্যান ফিরতে পারেন বক্সিং ডে টেস্টে।

এস এস